বৃহস্পতিবার , জুন ২৭ ২০১৯
Breaking News

হামরা টাকা দেই নাই,তালিকায় হামার নাম নাই উলিপুরে যত্ন প্রকল্পে অনিয়ম

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের উলিপুরে ‘ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্য পুওরেস্ট’ (আইএসপিপি) যত্ন প্রকল্পের অনিয়মের অভিযোগ উঠেছে জনপ্রতিনিধিদের বিরুদ্ধে। উপকারভোগীদের কাছে তালিকাভূক্ত করার কথা বলে টাকা হাতিয়ে নিচ্ছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

টাকা না দেয়ায় তালিকায় নাম অন্তর্ভূক্ত না করায় উপজেলার থেতরাই ইউনিয়নের দড়িকিশোরপুর ৪নং ওয়ার্ডের মোঃ লাল মিয়া নামে এক ব্যক্তি উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়,ওই ব্যাক্তি ৪নং ওয়ার্ডের মেম্বার আব্দুল হালিমের কাছে গেলে তিনি কাগজপত্র না নিয়ে ফরম শেষ বলে ফিরিয়ে দেন।পরে বিষয়টি ইউপি চেয়ারম্যান আইয়ুব আলীকে জানালে তিনি উপস্থিত জনতার সামনে তার কাজ হবে বলে জানায়।কিন্তু গোপনে চেয়ারম্যানের দালালচক্র ওই ব্যক্তির কাছে টাকা দাবী করে।টাকা না দেয়ায় তার ৪০দিনের শিশুর নাম তালিকা থেকে বাদ পড়ার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে।

সরেজমিনে গেলে ভুক্তভোগী মোমেনা,ইসমোতারা,লাবনী সহ অনেকে জানান,হামরা গরিব মানুষ বাহে নদী ভাঙনের শিকার। হামার কাছে চেয়ারম্যান,মেম্বার পাঁচ হাজার করি টাকা চাইছে,হামরা নাই দেই বলে হামার ছাওয়ার নাম পুষ্টি ভাতার তালিকায় নাই।

বিষয়টি নিয়ে থেতরাই ইউপি চেয়ারম্যান মোঃ আইয়ুব আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে জানান,অভিযোগকারী ওই ব্যাক্তি আমার সাথে কোন যোগাযোগ করে নাই।সে আমার(চেয়ারম্যান) বিরুদ্ধে মিথ্যা কথা বলেছে।

এব্যাপারে বুধবার(২২ মে) উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের বলেন,লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হবে।

সূত্র জানায়, স্থানীয় সরকার বিভাগ অতিদরিদ্রদের জন্য আইএসপিপি (যত্ন) প্রকল্পের মাধ্যমে আয় সহায়ক কর্মসূচির মাধ্যমে পাঁচ বছরের কম বয়সী শিশু ও তাদের মাদের পুষ্টির বিপরীতে নগদ অর্থ প্রদান করা হবে।

Check Also

স্ত্রীর সামনে স্বামীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা (ভিডিওসহ)

বরগুনায় শত শত লোকের উপস্থিতিতে স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা করেছে দুই যুবক। নিহত ব্যক্তির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *