সোমবার , জুলাই ২২ ২০১৯

সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহে নেমেছেন ঠাকুরগাঁও সদর ইউএনও


নুরেআলমশাহ :

সারা দেশে ধানের বাজার যখন নিম্নমুখী এবং প্রান্তিক কৃষকেরা যখন সরকার নির্ধারিত মূল্যে ধান বিক্রি করা থেকে বঞ্চিত হচ্ছেন ঠিক সেই মুহুর্তে সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান সংগ্রহ করতে নেমে পড়েছেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

বুধবার (২২ মে) সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ী ইউনিয়নে সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সিংহ রায়কে সাথে নিয়ে সরাসরি কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহ অভিযানে নামেন তিনি। যদিও ওই এলাকায় সম্পুর্ণরূপে ধান কাটা মারা শুরু হয়নি।তবে যে সকল কৃষক তাদের ধান কেটেছেন তাদের কাছ থেকেই ধান সংগ্রহ করেছেন তিনি। সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন এর মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে উপজেলার প্রান্তিক কৃষকেরা।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, কৃষকের ধানের ন্যায্য মূল্য না পাওয়া নিয়ে সারাদেশের মানুষ আজ সোচ্চার।কৃষকের ধানের ন্যায্য মূল্য দিতে সরকার বদ্ধ পরিকর।কিন্তু কৃষকের মুনাফা ভোগ করছে মধ্যস্বত্তাভোগিরা, ফলে ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে প্রান্তিক কৃষকেরা। কৃষকরা যাতে ধানের ন্যায্য মূল্য পায় সে লক্ষে আজ থেকে সরকার নির্ধারিত মূল্যে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ অভিযান শুরু করা হলো।ধান সংগ্রহের কোটা পুরণ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

Check Also

প্রেমপত্র দিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনি!

মৌলভীবাজারের কুলাউড়ায় বন্ধুর প্রেমিকার বাড়িতে মোবাইল ও প্রেমপত্র পৌঁছে দিতে গিয়েছিলেন বসন্ত শব্দকর (২৪)। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *