শুক্রবার , এপ্রিল ১৯ ২০১৯
Breaking News

সরকারি হলো আরও তিন কলেজ

বাংলার আলো ডেস্ক: সরকার আরও তিনটি বেসরকারি কলেজকে জাতীয়করণ করেছে। সোমবার (৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

সরকারি হওয়া কলেজগুলোর মধ্যে রয়েছে- ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়, জয়পুরহাট জেলার কালাই উপজেলার কালাই মহিলা ডিগ্রি কলেজ ও বগুড়া জেলার শাজাহানপুর উপজেলার কামরউদ্দিন ইসলামিয়া কলেজ।

সরকারিকরণের সরকারি আদেশ (জিও) ৪ ফেব্রুয়ারি জারি হলেও ২ ফেব্রুয়ারি থেকে তা কার্যকর হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব মোহাম্মদ রাশেদুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়, সরকারি কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮ এর আলোকে কলেজগুলো সরকারি করা হয়েছে।

এর আগে গত বছরের ১১ অক্টোবর তিনটি, ৯ অক্টোবর তিনটি, ১২ সেপ্টেম্বর ১৪টি, ২৭ আগস্ট পাঁচটি এবং ১২ আগস্ট ২৭১টি বেসরকারি কলেজকে সরকারিকরণের প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

Check Also

অগ্নিকাণ্ডসহ দুর্যোগ মোকাবেলায় সজাগ থাকতে বললেন প্রধানমন্ত্রী

বাংলার আলো ডেস্ক: অগ্নিকাণ্ড, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, বন্যাসহ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সংশ্লিষ্ট সংস্থাগুলোকে সবসময় সজাগ থাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *