রবিবার , মে ২৬ ২০১৯

বোচাগঞ্জে মসজিদ ভাংচুর করেছে দুর্বৃত্তরা

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার ২ নং ইশানিয়া ইউপির সহষপুর গ্রামের চৌরঙ্গী বাজারে পাশে নব নির্মিত একটি সুদৃশ্য মসজিদে রাতের অন্ধকারে কে বা কারা হামলা চালিয়ে ব্যপক ক্ষতি সাধন করে ও মসজিদের অজুখানায় ব্যপক ভাংচুুর চালায়। এতে এলাকার ধর্মপ্রান মুসলমানদের মাঝে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, চৌরঙ্গী চৌরাস্তার পাশে নির্মিত এই মসজিদ টিতে উল্লেখযোগ্য মুসল্লীবৃন্দ নামাজ আদায় করে থাকেন। আশেপাশে বাড়ীঘর না থাকায় ফজরের জামায়াতে মুসল্লী কম হলেও ৫ ওয়াক্ত নামাজ প্রতিনিয়ত নিয়ম মাফিক সময়মত আদায় হয়ে থাকে।

এই মসজিদটিতে গত মঙ্গলবার দিবাগত রাতে কে বা কারা প্রচুর ইটপাটকেল নিক্ষেপ করে জানালার কাঁচগুলো ভেঙ্গে ফেলে আবার মসজিদের অজু খানায় হামলা চালিয়ে প্রতিটি পানির ট্যাপ ও অজু করতে বসার স্থান গুলো ভেঙ্গে গুড়িয়ে দেয়। মসজিদের ইমাম মোঃ মতিউর রহমান জানান,তিনি ১২ মার্চ সঠিক সময়ে এশার নামাজ পড়িয়ে মসজিদে তালা দিয়ে বাড়ী গিয়েছেন।

তবে কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা তার বোধগম্য নয়। এ ব্যাপারে বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আঃ রউফ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, –আমাদের পুলিশ টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জোর তদন্ত চলছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি।

Check Also

ঠাকুরগাঁওয়ে ভূমিহীন সমন্বয় কমিটির সংবাদ সম্মেলন

জয় মহন্ত অলক: “ ভূমি অধিকার,মানবাধিকার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে খাস ভূমি ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *