মঙ্গলবার , জুলাই ১৬ ২০১৯
Breaking News

বুধবারের এসএসসি পরীক্ষা পেছাল

বাংলার আলো ডেস্ক: দেশের সাধারণ আটটি শিক্ষা বোর্ডের বুধবারের (১৩ ফেব্রুয়ারি) এসএসসি পরীক্ষা আগামী ২ মার্চ অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ২টায় এ পরীক্ষা শুরু হবে। মঙ্গলবার আট শিক্ষা বোর্ড থেকে আলাদাভাবে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বুধবার এসএসসির ক্যারিয়ার শিক্ষা পরীক্ষা হওয়ার কথা ছিল। অনিবার্য কারণবশত এ পরীক্ষা পেছানোর কথা শিক্ষা বোর্ডগুলোর বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তবে যোগাযোগ করা হলে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক জানান, এসএসসির আইসিটি পরীক্ষার প্রশ্নপত্রে ক্যারিয়ার শিক্ষা বিষয়ের একাংশ ভুলে মুদ্রণ হয়ে যাওয়ায় আগামীকালের (বুধবার) ক্যারিয়ার শিক্ষা বিষয়ের পরীক্ষা পেছানো হয়েছে।

তিনি বলেন, যশোর বোর্ডে মঙ্গলবারের আইসিটি পরীক্ষায় ক্যারিয়ার শিক্ষার একাংশ ভুলে প্রিন্ট হয়ে যায়। এ জন্য নতুন প্রশ্ন তৈরি করে ২ মার্চ পরীক্ষা হবে ।

সারাদেশে ক্যারিয়ার শিক্ষায় পরীক্ষার্থী আছে প্রায় ২৫ হাজারের মতো বলেও জানান ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান।

এর আগে বিশ্ব ইজতেমার কারণে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের তিনটি পরীক্ষা পিছিয়ে দেয় শিক্ষা বোর্ডগুলো। আগামী ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারির নির্ধারিত পরীক্ষাগুলো পিছিয়ে নিতে রোববার শিক্ষা বোর্ডগুলো থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়।

এদিকে মুদ্রণ ত্রুটির কারণে যশোর শিক্ষা বোর্ডের আজ মঙ্গলবারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ের পরীক্ষা বাতিল করা হয়েছে। এ পরীক্ষাটি কবে হবে তা পরে জানাবে শিক্ষা বোর্ড।

জানা গেছে, যশোর বোর্ডে দুইশ’র মতো অনিয়মিত ক্যারিয়ার শিক্ষার পরীক্ষার্থী রয়েছে। এ বোর্ডের মঙ্গলবারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা বাতিল করা হয়েছে ১ লাখ ৫৩ হাজারের মতো পরীক্ষার্থীর।

এ বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলিম জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ২৫ নম্বরের এমসিকিউ পরীক্ষার প্রথম পাতায় ১২টি প্রশ্ন সংশ্লিষ্ট বিষয়ের আর শেষ পাতায় ১৩টি প্রশ্ন ক্যারিয়ার শিক্ষাবিষয়ের ছাপানো হয়। বিষয়টিকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন তিনি।

আজ সারাদেশে এসএসসি, দাখিল ও কারিগরিতে ২০ পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। আজ ১০ বোর্ডে অনুপস্থিত ছিল ৮ হাজার ৬৫৩ জন পরীক্ষার্থী।

Check Also

আবেদন পড়েছে ৮ হাজারেরও বেশি অনলাইন নিউজ পোর্টালের

নিবন্ধনের জন্য ৮ হাজারের বেশি অনলাইন নিউজ পোর্টাল সরকারের কাছে আবেদন করেছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *