সোমবার , জুলাই ২২ ২০১৯

বিশ্বকাপে দলগুলোর সঙ্গে থাকবেন দুর্নীতি দমন কর্মকর্তা

বাংলার আলো ডেস্ক:

দীর্ঘদিন ধরেই ক্রিকেট থেকে ম্যাচ ফিক্সিং দমনে কঠোর হস্তে কাজ করছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তারই ধারাবাহিকতায় এবারের বিশ্বকাপেও অংশ নেওয়া ১০ দলের সঙ্গে আইসিসির পক্ষ থেকে রাখা হবে একজন করে দুর্নীতি দমন কর্মকর্তা।

এ বিষয়ে জনপ্রিয় দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রস্তুতি ম্যাচের শুরু থেকেই প্রতিটি দলের সঙ্গে থাকবেন একজন করে দুর্নীতি-দমন কর্মকর্তা। আসর শেষে দেশের বিমানে ওঠার আগ পর্যন্ত দলের সঙ্গেই থাকবেন সেই ব্যক্তি।

প্রতিবেদনে আরও বলা হয়, ‘অতীতে প্রতিটি ভেন্যুতে আইসিসির দুর্নীতি-দমন ইউনিটের (আকসু) পক্ষ থেকে একজন করে কর্মকর্তা বরাদ্ধ রাখা হতো। এর ফলে মাঠের বাইরে এসব কর্মকর্তাদের দেখা পেতেন না ক্রিকেটাররা। তবে এই কর্মকর্তারাই এখন থেকে প্রতিটি দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত থাকবেন। খেলোয়াড়রা মাঠ কিংবা শপিং মলে যেখানেই যান না কেনো, তাদের সঙ্গে থাকবেন এই কর্মকর্তারা।’

জানা গেছে, যেকোনো ধরনের দুর্নীতি থেকে দলগুলোকে দূরে রাখতেই আইসিসির এমন পরিকল্পনা।

এও জানা গেছে, এ পদক্ষেপের ফলে দলের মধ্যে যেকোনো ধরনের অসংগতিতে আইসিসিকে জানাতে পারে তারও সেতু হিসেবে কাজ করবেন এই কর্মকর্তারা।

Check Also

ঠাকুরগাঁওয়ে বিসিবি’র গ্রুপ ভিত্তিক বাছাই প্রক্রিয়া সম্পন্ন

সঞ্চিতা দাস, স্টাফ রিপোর্টার : ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র গ্রুপ ভিত্তিক বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।বয়স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *