বৃহস্পতিবার , অক্টোবর ১৭ ২০১৯
Breaking News

বিএমএসএফ জেলা সভাপতি সাংবাদিক নেতা আজমীর তালুকদারের অব্যাহতি লাভ

ঢাকা :


তথ্য প্রযুক্তি আইনের মামলায় ঝালকাঠি জেলা বিএমএসএফ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আজমীর হোসেন তালুকদারকে মামলা থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্টাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ আসসামস জগলুল হোসেন ঘন্টাব্যাপী শুনানী শেষে তাকে এ মামলা থেকে অব্যাহতি প্রদান করেন ।

২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র সম্পাদক পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও ঝালকাঠির স্থানীয় দৈনিক শতকন্ঠ সম্পাদক জাহাঙ্গীর হোসেন মনজু বাদী হয়ে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় আদালতে একটি মামলা দাখিল করেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে স্থানীয় থানার ওসিকে মামলাটি এজাহারের নির্দেশ দেন। পুলিশ মামলাটি তদন্ত করে তার বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিলণ করেন। পরবর্তীতে মামলাটি সম্প্রতি বিচারের জন্য ঢাকার সাইবার ট্টাইব্যুনালে (১৭৯/২০১৯) প্রেরণ করেন।

ইতিপূর্বে ৩০ এপ্রিল ২০১৯ তারিখে মামলার আসামির জামিন শুনানীকালে বিএমএসএফ’র পক্ষ থেকে নিযুক্ত আইনজীবি এখতিয়ারবিহীন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের হওয়ায় মামলাটি চলতে পারে কিনা সে বিষয়ে আদালতে যুক্তি উপস্থাপন করলে বিজ্ঞ আদালত চার্জ গঠনের সময় বিষয়টি নিষ্পত্তি করবেন মর্মে নির্দেশ দেন।

তারই ধারাবাহিকতায় ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে সাইবার ট্টাইব্যুনাল আদালতে মামলার শুনানীকালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন অংশ নেন। আদালতে তিনি ফোজধারী কার্যবিধির ২৬৫ সি ধারায় আসামিকে অব্যাহতির আবেদন করলে ব্যাপক শুনানী শেষে আদালত তাকে মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।

এব্যাপারে বিএমএসএফ’র আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন সাংবাদিকদের জানান, তথ্য প্রযুক্তি আইনের মামলায় পুলিশের চার্জশীটভুক্ত আসামি হওয়া সত্বেও আদালতে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহন করা হয়। আসামীর বিরুদ্ধে উল্লেখিত অপরাধের কোন উপাদান না থাকায় তাকে অব্যাহতি প্রদান করা হয়।

Check Also

মুন্সীগঞ্জ জেলার ১৩টি সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মো: সুজন বেপারী, মুন্সীগঞ্জ প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *