বৃহস্পতিবার , জুন ২৭ ২০১৯
Breaking News

নবাবগঞ্জে লটারির মাধ্যমে সরকারি ভাবে বোরো ধান ক্রয়ের প্রস্তুতি


নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের নবাবগঞ্জে লটারির মাধ্যমে কৃষকের নাম নির্ধারন করে সরকারি ভাবে বোরো ধান ক্রয়ের প্রস্তুতি গ্রহণ করেছে খাদ্য শস্য সংগ্রহ ও ক্রয় কমিটি।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মোস্তাফিজুর রহমান জানান, চলতি বোরো সংগ্রহ মৌসুমে ২৬টাকা কেজি দরে নবাবগঞ্জ উপজেলায় ৫৪৩ মেট্রিক টন বোরো ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।

বুধবার বিকেলে উপজেলা পরিষদ হল রুমে লটারীর মাধ্যমে কৃষকের নাম নির্ধারন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান । এ সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও ক্রয় কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান , উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মোঃ আসাদুজ্জামান , মৎস্য কর্মকর্তা শামীম আহম্মেদ , উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ পারুল বেগম , চরকাই ফরেষ্ট রেঞ্জ কর্মকর্তা নিশি কান্ত মালাকার , স্থানীয় সংবাদ কর্মী , কৃষক প্রতিনিধি গণ। উপজেলা নিবার্হী অফিসার মোঃ মশিউর রহমান জানান সরকারি ভাবে বোরো ধান সংগ্রহের অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না এজন্য প্রকৃত ধান উৎপাদনের সাথে জড়িত থাকা প্রকৃত কৃষক যেন সরকারি মূল্যে সরাসরি খাদ্য গুদামে ধান দিতে পারে এজন্য লটারির মাধ্যমে কৃষকের নাম নির্ধারন করা হয়েছে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মোস্তাফিজুর রহমান জানান প্রতিজন কৃষক ৫০০ কেজি ধান খাদ্য গুদামে দিতে পারবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান জানিয়েছেন এ সরকার জন ও কৃষি বান্ধব কেউ যেন কৃষে কর হক কেড়ে নিতে না পারে সেজন্য ক্রয় কমিটি সোচ্চার রয়েছেন ।

Check Also

স্ত্রীর সামনে স্বামীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা (ভিডিওসহ)

বরগুনায় শত শত লোকের উপস্থিতিতে স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা করেছে দুই যুবক। নিহত ব্যক্তির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *