শুক্রবার , এপ্রিল ১৯ ২০১৯
Breaking News

দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের পোশাক দেয়ার চিন্তা করছেন প্রধানমন্ত্রী’

বাংলার আলো ডেস্ক: শিক্ষা গ্রহণ এবং শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণে উৎসাহ প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বাদশ শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীকে বিনামূল্যে পোশাক সরবরাহের কথা চিন্তা করছেন বলে জানিয়েছেন নাটোর সদর আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল। সোমবার নাটোরের নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এমপি শিমুল বলেন, শিক্ষার্থী বান্ধব বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা বিস্তারে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। দেশের সকল শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণে উৎসাহী করা এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অভিন্ন পরিবেশ সৃষ্টির জন্য মাননীয় প্রধানমন্ত্রী বিনামূল্যে শিক্ষার্থীদের পোশাক দেওয়ার চিন্তা করছেন।

ডিজিটাল বাংলাদেশের অগ্রগতির জন্য শিক্ষার কোন বিকল্প নেই বিষয়টি অনুধাবন করে বর্তমান সরকার শিক্ষা বিস্তারের সকল উপাদান সরবরাহ করছেন। শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা অভিভাবকদের মোবাইল ফোনে চলে যাচ্ছে, শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদান করা হচ্ছে এছাড়াও সকল শিক্ষা প্রতিষ্ঠান উপকরণ সামগ্রী সরবরাহ করা হচ্ছে, যোগ করেন তিনি।

এমপি শফিকুল ইসলাম শিমুল আরো বলেন, নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারি কলেজে ১২ কোটি টাকা ব্যয়ে ১০ তলা ভবন, একাডেমিক ভবনকে দুই তলা থেকে চার তলায় রূপান্তর, শিক্ষার্থীদের জন্য সাইকেল গ্যারেজ, ক্ষতিগ্রস্ত ভবনসমূহে সংস্কার, কলেজ চত্বরে ব্যাডমিন্টন মাঠ, বাউন্ডারি ওয়াল, এক কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে অত্যাধুনিক শহীদ মিনার, নির্মাণের প্রকল্প হাতে নেয়া হয়েছে। শিক্ষার্থীদের দেশের উন্নয়নে এখন শুধুমাত্র পড়ায় মনোযোগী হতে হবে।

অনতিবিলম্বে একটি আইসিটি ল্যাব স্থাপন করার ঘোষণা দিয়ে তিনি জানান, আধুনিক প্রযুক্তিতে দক্ষ করার জন্য তিনি এই ল্যাবটি স্থাপনের চেষ্টা করছেন।

এসময় কোনও রকম মাদক সেবন এবং সকল প্রকার অপরাধ প্রবণতা থেকে বিরত রাখার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি। এছাড়াও তিনি কোচিং বাণিজ্য বন্ধ করে শিক্ষার্থীদের ক্লাসেই উপযুক্ত পড়ার পরিবেশ তৈরির জন্য সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান এমপি শিমুল।

কলেজের অধ্যক্ষ প্রফেসর শামসুজ্জামান এর সভাপতিত্বে কলেজ অডিটরিয়ামে এই নবীনবরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের এমপি রত্না আহমেদ, আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুর্তজা আলী বাবলু, সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, প্রাপ্ত কর্মকর্তা জালাল উদ্দিন, লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম সহ জেলা আওয়ামী লীগ, মহিলা লীগ সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Check Also

ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *