বৃহস্পতিবার , অক্টোবর ১৭ ২০১৯
Breaking News

ডেঙ্গুতে মৃতের সংখ্যা দাঁড়িয়ে ১৭৩

ডেঙ্গু নিয়ে দেশের হাসপাতালগুলো মোট ভর্তিকৃতদের মধ্যে এ পর্যন্ত ১৭৩ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তারের দেওয়া তথ্য অনুসারে, ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত মোট ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ৬৬ হাজার ৬৪ জন। এর মধ্যে ৬০ হাজার ৫৬৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে বা কেউ কেউ এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে গেছে। পাঁচ হাজার ৩২২ জন গতকাল সকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি ছিল। অন্যদিকে মোট ভর্তিকৃতদের মধ্যে এ পর্যন্ত ১৭৩ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। যাদের মধ্যে ৮৮ জনের তথ্য পর্যালোচনা সম্পন্ন করে ৫২ জনকে ডেঙ্গুতে মৃত্যু বলে শনাক্ত করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি হয়েছে ১২৯৯ জন, যা আগের দিন ছিল ১২৫১ জন। স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনা ডেঙ্গুর সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে এ তথ্য জানান। তিনি বলেন, অন্যদিকে একই সময় হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছে ১৫৩৯ জন, যে সংখ্যা আগের দিন ছিল ১৬২৫। এর মধ্যে ঢাকায় নতুন ভর্তি হয়েছে ৬০৮ জন ও ছাড়পত্র নিয়েছে ৬৯০ জন, আর ঢাকার বাইরে নতুন ভর্তি হয়েছে ৯৯১ জন আর ছাড়পত্র নিয়েছে ৮৪৯ জন।

কন্ট্রোল রুমের তথ্যানুসারে, গতকাল সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় সবচেয়ে বেশি ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০৮ জন, যা আগের দিন ছিল ৭৭ জন, মিটফোর্ড হাসপাতালে আগের দিনের মতোই ৮৮ জন ভর্তি হয়েছে, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৭৪ জন ভর্তি হয়েছে, আগের দিন তা ছিল ৫৪ জন। শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪৭ জন ভর্তি হয়েছে, আগের দিন ছিল ৫৬ জন। কুর্মিটোলা হাসপাতালে ৫৪ জন ভর্তি হয়েছে, আগের দিন এই সংখ্যা ছিল ২৪। আর ঢাকার বাইরে যথারীতি সর্বোচ্চ ৪১ জন রোগী ভর্তি হয়েছে বরিশালে।

Check Also

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিলেন বুয়েটের আন্দোলনকারীরা

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তৎপরতার জন্য তাকে বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *