মঙ্গলবার , জুলাই ১৬ ২০১৯
Breaking News

ঠাকুরগাঁওয়ে বিজিবির সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে নিহত ৪

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় বিজিবির সঙ্গে এলাকাবাসীর ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে বেতনা ক্যাম্প বিজিবির গুলিতে দুইজন পথচারীসহ চারজন নিহত হয়েছেন।

আহত হয়েছেন অন্তত ২৫ জন। মঙ্গলবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- নবাব (৩৫) সাদেক (৪৫), জয়নুল (১২), ও সাদেকুল (৩২)। অন্যদিকে বিজিবি সদস্যসহ কমপক্ষে ১৬ জন আহত হয়েছেন।

আহতরা হলেন- মিঠু, ইসহাদিতি, সাদেকুল, তৈমুর, রাসেল, জয়নুল, মুনতাহারা, বাবু, নওশাদ, হান্নান, জয়নুল ও নুর নাহার। আহতদের দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকাবাসী জানায়, বহরমপুর গ্রামের মাহাবুব আলী গত ৬ মাস আগে একটি গরু ক্রয় করেন।

সেই গরু মঙ্গলবার সকালে স্থানীয় যাদুরানী বাজারে বিক্রি করার জন্য বাড়ি থেকে বের হন। এ সময় বেতনা ক্যাম্পের বিজিবির সদস্যরা ভারতীয় গরু মনে করে ক্যাম্পে গরুটি নিয়ে যাওয়ার জন্য মাহাবুবের কাছ থেকে ছিনিয়ে নিতে গেলে মাহাবুবের পরিবার ও এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ বাধে।

পরে বিজিবি গুলি ছুড়লে যাদুরানী বাজারের উদ্দেশ্যে আসা দুইজন পথচারীসহ চারজন নিহত হন। আহত হন অন্তত ১৬ জন হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুস সামাদ বলেন, গুলিবিদ্ধ ১৬ জনের শরীর থেকে গুলি বের করে চিকিৎসা দেয়া হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাদের দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হরিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এমজে আরিফ বেগ বলেন, আমি ঘটনাস্থলেই আছি। সবকিছু জেনে পরে জানাচ্ছি।

Check Also

উলিপুর বন্যা কবলিত এলাকায় নৌকা ডুবে শিশুসহ নিহত ৫

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের নতুন অনন্তপুর এলাকায় মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে বন্যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *