রবিবার , মে ২৬ ২০১৯

ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে দুস্থ্য প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ হিসেবে হুইল চেয়ার, কর্ণার চেয়ার, এলবো ক্র্যাচ, স্ট্যান্ডিং ও টয়লেট চেয়ার বিতরণ করা হয়েছে।

রবিবার(২৫ নভেম্বর) দুপুরে শহরের শান্তিনগরস্থ ঠাকুরগাঁও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে ১৬ জন প্রতিবন্ধীর মাঝে এ সহায়ক উপকরণ গুলো বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধী সহায়ক উপকরণগুলো বিতরণ করেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক।

এসময় জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা এসএম হুমায়ুন কবীর, বেসরকারি সংস্থা আরএসডিও’র নির্বাহী পরিচালক ইকলিমা খাতুন মিনা, চাড়োল আরএসডিও প্রতিবন্ধী স্কুল ও পূণর্বাসন কেন্দ্রের প্রধান শিক্ষক মো: আব্দুর রফ সহ জেলার বিভিন্ন স্থান থেকে আগত প্রতিবন্ধী জনগোষ্ঠীর অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবন্ধীদের সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি আবু বক্কর সিদ্দিক বলেন, সরকারের আন্তরিকতা ও ইচ্ছায় সমাজের প্রতিবন্ধীরা আজ সমাজে উপেক্ষিত নয়। তারা ধীরে ধীরে সমাজের মূল স্রোতে প্রবেশ করবে। সে লক্ষেই কাজ করে চলেছে সরকার।আজ প্রতিবন্ধীদের বিনামূল্যে সহায়ক উপকরণ প্রদান করা হচ্ছে, প্রতিবন্ধী ভাতা চালু করা হয়েছে।

এসময় তিনি প্রতিবন্ধী স্কুলের প্রধানদের উদ্দেশ্যে বলেন,এখনো যারা প্রতিবন্ধী হয়েও ভাতার আওতায় আসেনি তাদের খোঁজ করে দ্রুত ভাতার আওতায় আনার চেষ্টা করেন, যাতে কোন প্রতিবন্ধীই সমাজে অবহেলিত হয়ে জীবন-যাপন না করে।

শেষে চাড়োল আরএসডিও প্রতিবন্ধী স্কুল ও পূণর্বাসন কেন্দ্রের ১৬জন প্রতিবন্ধীর মাঝে সহায়ক উপকরণগুলো তুলে দেন তিনি।

Check Also

ঠাকুরগাঁওয়ে ভূমিহীন সমন্বয় কমিটির সংবাদ সম্মেলন

জয় মহন্ত অলক: “ ভূমি অধিকার,মানবাধিকার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে খাস ভূমি ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *