বৃহস্পতিবার , মে ২৩ ২০১৯
Breaking News

ঠাকুরগাঁওয়ে ইএসডিও’র ইফতার মাহফিল যেন মিলন মেলা

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (ইএসডিও) ইফতার মাহফিল বিশিষ্টজনদের মিলন মেলায় পরিণত হয়েছে। এতে জেলার রাজনীতিবিদ, ব্যবসায়ী, সাংবাদিক, সাবেক ছাত্রনেতা, বুদ্ধিজীবী, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

‘ত্যাগের মহিমা প্রজ্বলিত হোক অন্তরে’ এই স্লোগান সামনে রেখে বুধবার বিকেলে ঠাকুরগাঁও শহরের গোবিন্দনগর এলাকায় ইএসডিও’র প্রধান কার্যালয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতার মাহফিলে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান মনির, ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এন এম সামিউন নবী চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো, ঠাকুরগাঁও প্রেসকাবের সভাপতি মনসুর আলী সহ বিভিন্ন রাজনীতিবিদ, ব্যবসায়ী, সাংবাদিক, সাবেক ছাত্রনেতা, বুদ্ধিজীবী, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান বলেন, বিগত ৩০ বছর ধরে ইএসডিও ইফতার মাহফিলের আয়োজন করে আসছে। ইফতার মাহফিলে স্থানীয় সাংসদ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, জনপ্রতিনিধিবৃন্দ, বিভিন্ন সরকারি দপ্তর ও বিভাগের প্রতিনিধিবৃন্দ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, মাওলানাবৃন্দ, ব্যবসায়ী, সাংবাদিক, পিকেএসএফ এর প্রতিনিধি সহ সর্বস্তরের শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেছেন। আল­াহর কাছে আমরা শুকরিয়া আদায় করি এ মাহফিলে আমরা সবাই অংশগ্রহণ করতে পেরেছি। এতে করে ইএসডিও চত্বর মিলন মেলায় পরিণত হয়েছে।

তিনি বলেন, আল্লাহ অশেষ রহমতে কিছুদিন আগে ভয়াবহ ঘুর্ণিঝড় ফনীর হাত থেকে বাংলাদেশ রা পেয়েছে। আগামী দিনগুলোতে বাংলাদেশ একটি সত্যিকারের সমৃদ্ধশালী দেশ হিসেবে পরিণত হবে আমরা এই দোয়া করি।

ইএসডিও’র এই ইফতার মাহফিলে অংশগ্রহণকারী সকলের কল্যাণ ও মঙ্গল কামনা করি এবং আল­াহ আমাদের সকলকে ভালো রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান।

ইফতার মাহফিলে ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদের ঈমাম মাওলানা খলিলুর রহমান বলেন, মুমিন জীন্দেগীর জন্য পরম সওগাত নিয়ে মাহে রমযান আমাদের সামনে হাজির। শত ত্যাগ, তিতিা, য়, অবয় ও আত্মত্যাগের মধ্যদিয়ে ঝঞ্ঝা বিুব্ধ ধুলির ধরায় প্রতিবছরে একবার মুমিন জীবনে মাহে রমজানের আগমন ঘটে আত্মশুদ্ধি, সংযম, সাধনা, সাম্য, সহানুভূতি ও আল­াহ ভীতির উদাত্ত আহবান নিয়ে। বিশ্ব মুসলিমের জন্য অফুরন্ত রহমত, মাগফিরাত ও দোযখ থেকে মুক্তির পয়গাম নিয়ে রমযানুল মোবারকের আগমন ঘটে।

পরে দোয়া পরিচালনা করেন ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদের ঈমাম মাওলানা খলিলুর রহমান।

Check Also

সরকারি ভাবে ঠাকুরগাঁওয়ে ধান ও গম সংগ্রহ শুরু

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে সরকারি ভাবে ধান ও গম সংগ্রহ অভিযান-২০১৯ এর আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *