শুক্রবার , মার্চ ২২ ২০১৯
Breaking News

জাল বিএড সনদ দিয়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ ও এমপিও ভুক্ত !

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে কৃঞ্চমঙ্গল স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম জাল বিএড সনদ দিয়ে নিয়োগ ও এমপিও ভুক্ত হওয়ার অভিযোগে চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে।

গত ২৬-০২-২০১৯ইং তারিখে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক-সেসিপ মাধ্যমিক উইং মোঃ সবুজ আলম সাক্ষরিত পত্রের স্মারক নং-২১৪/৪জি-৩০৮৪-ম/২০১৩/৬৭২ মাধ্যমে জানা যায়,কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলাধীন কৃঞ্চমঙ্গল স্কুল এন্ড কলেজে মোঃ রেজাউল করিম(ইনডেস্ক নং-১০০৩১১৯) সহকারী প্রধান শিক্ষক পদে ১১/০৩/২০১৭ নিয়োগ পেয়ে ১২/০৩/২০১৭ইং তারিখে যোগদান করেন।তিনি সহকারী প্রধান শিক্ষক পদে জাল বিএড সনদ দিয়ে এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন করেন।উপ-পরিচালক রংপুর ০৯/০৭/২০১৯ইং তারিখে তার বিএড সনদ যথাযথ কিনা এমন প্রশ্ন দিয়ে এমপিও প্রস্তাব বাতিল করেন।এ প্রেক্ষিতে মোঃ রেজাউল করিমের দাখিলকৃত বিএড সনদ ঢাকা রয়েল ইউনিভার্সিটি কর্তৃক ইস্যুকৃত আইডি-০৩০২১১৩৫৩২ ফলাফল ৩.৫০ সন ২০০৪।তিনি জানুয়ারি/২০১৮ মাসে অনলাইনে এমপিওভুক্ত হন।উল্লিখিত বিএড সনদ যাচাই করে রয়েল ইউনিভার্সিটিকে পত্র দেয়া হয়। রয়েল ইউনিভার্সিটি তার বিএড সনদটি ভুয়া এবং ফেক স্টুডেন্ট বলে উল্লেখ করেন।

মোঃ রেজাউল করিম জাল বিএড সনদ দাখিল করে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ ও এমপিওভুক্ত হয়ে সরকারি অর্থ আত্মসাত করছেন।তার বর্ণিত কার্যাবলী প্রচলিত আইন বিরোধী এবং জনবলকাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ এর আনুচ্ছেদ ১৮.১(ঙ) লংঘন।তার বিরুদ্ধে বিধিমোতাবেক প্রয়োজনীয় শাস্তিমুলক ব্যবস্থা গ্রহন করা হবেনা তার ব্যাখ্যা ১০(দশ) কার্যদিবসের মধ্যে অধিদপ্তরে দাখিলের জন্য নির্দেশ দেন।

কৃষ্ণমঙ্গল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাহামুদ হাসানের সাথে মুঠোফোনে যোগাযোগে তার ফোন বন্ধ পাওয়া যায়।

অভিযুক্ত শিক্ষক মোঃ রেজাউল করিমের সাথে ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেন নাই।

এব্যাপারে রবিবার(১৭ মার্চ) বিকেল ৪টা ১০মিনিটে উলিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রব এর বক্তব্য জানতে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নাই।

Check Also

ঠাকুরগাঁওয়ে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে আনন্দ র‌্যালি

নুরে আলম শাহ : সদ্য ১৮ মার্চ দ্বিতীয় ধাপে সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ে আ.লীগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *