শনিবার , সেপ্টেম্বর ২১ ২০১৯
Breaking News

চুয়াডাঙ্গায় নারী শ্রমিকের ধান কেটে দিলেন ডিসি গোপাল চন্দ্র দাস

বাংলার আলো ডেস্ক:

নারী শ্রমিকের সঙ্গে ধান কাটলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস।

মঙ্গলবার সকালে উপজেলার পেয়ারাতলায় এক নারী শ্রমিককে স্বেচ্ছায় ধান কাটতে সহযোগিতা করেন তিনি।

‘কৃষকরা একা নয় আমরা আছি পাশে’ এই স্লোগান নিয়ে শ্রমিক সংকট দূর করতে প্রান্তিক ও অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছেন জেলা প্রশাসক।

সকালে জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার ফরহাদ আহমদ ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইয়াহ্ ইয়া খাঁনকে সঙ্গে নিয়ে চলতি বোরো মৌসুমের ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করার জন্য জীবননগরে যাচ্ছিলেন।

যাওয়ার পথে পেয়ারাতলায় সড়কের ধারেই একটি ক্ষেতে জেবুন্নেছা নামে এক নারীর ধান কাটতে দেখে তিনি গাড়ি থেকে নেমে ওই ক্ষেতে ধান কাটতে যান।

খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুস সালাম ঈশা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন ঘটনাস্থলে এসে জেলা প্রশাসকের সঙ্গে স্বেচ্ছায় বিনা মজুরিতে ধান কেটে দেন।

ওই ধানক্ষেতের মালিক জেবুন্নেছা জানান, তার ১৫ কাঠা জমির ধান পেঁকে যাওয়ার পরও টাকার অভাবে তিনি শ্রমিক নিয়ে ধান কাটতে পারছিলেন না। ফলে তিনি ও তার ছেলে শাহ আলম মিলে ক্ষেতের ধান কাটতে শুরু করেন। এরপরই জেলা প্রশাসনের কর্তাব্যক্তিরা তার জমির ধান কেটে দেন।

জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস বলেন, আমরাও কৃষকের সন্তান, কৃষকদের এই দুঃসময়ে তাদের পাশে দাঁড়াতে পেরে নিজেদেরও ভাগ্যবান মনে করছি। কৃষকরা সাময়িক শ্রমিক সংকটে পড়েছে হয়তো সেটা কেটে যাবে।

এছাড়া ধান সংগ্রহ অভিযান শুরুর মধ্য দিয়ে কৃষকের উৎপাদিত ধানের দাম বাড়ার পাশাপাশি তারা ন্যায্যমূল্য পাবে বলে আশা করছেন তিনি।

Check Also

ঠাকুরগাঁওয়ে নতুন রাস্তা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন

জয় মহন্ত অলক: এলজিইডির তত্বাবধানে প্রায় ৬৩ লক্ষ টাকা ব্যয় ধরে ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *