বৃহস্পতিবার , মে ২৩ ২০১৯
Breaking News

খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না: সিইসি

বাংলার আলো ডেস্কঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, আমার যেটা মনে হয়, এখন তিনি ( বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ) যে অবস্থানে আছেন, নির্বাচন করতে পারবেন না। এখন তিনি কনভিকটেড (দণ্ডিত)। এরপর সুপিরিয়র কোর্টে (সর্বোচ্চ আদালতে) গেলে যে রকম নির্দেশ আসবে, সেরকম হবে। আজ দুপুরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি এ কথা বলেন।

বিচারাধীন থাকাকালে নির্বাচন করা যায়, আবার করা যায় না, এমন দু’টি মতের ক্ষেত্রে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত কী হবে- এমন প্রশ্নে সিইসি বলেন, এসব বিষয়গুলোতে সব সময়ই উচ্চ আদালতের নির্দেশের ওপর আমাদের কাজ করতে হয়।

বিএনপি চেয়ারপারসন যদি নির্বাচনে আসতে না পারেন, তবে অংশগ্রহণমূলক নির্বাচন হবে কি-না, এমন প্রশ্নে সিইসি বলেন, অনেক সময় আছে। নির্বাচন তো অনেক দূরে। কী অবস্থা হবে তা বলা মুশকিল-কঠিন। আমাদের কাছে সুপ্রিম কোর্ট আছে, তারপর আমরা আছি। আমি আশা করি যে, এই সমস্যার সমাধান হবে।

Check Also

ফখরুলের আসনে খালেদাকে বিএনপির মনোনয়ন!

বাংলার আলো ডেস্ক: বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে প্রাথমিকভাবে মনোনয়ন পেয়েছেন দুর্নীতির মামলায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *