বৃহস্পতিবার , জুন ২৭ ২০১৯
Breaking News

কুড়িগ্রামে ভিক্ষুক ও দুস্থদের পূণর্বাসনে উপকরণ বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রাম স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টারে জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের সহযোগিতায় বৃহস্পতিবার(১৬ মে) সন্ধায় ভিক্ষুক ও দুস্থদের পূণর্বাসনে নগদ অর্থ ও বিভিন্ন চাহিদা সম্পন্ন সামগ্রী বিতরণ করা হয়েছে।

জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য,কুড়িগ্রাম সিভিল সার্জন ডা: এস এম আমিনুল ইসলাম,পুলিশ সুপার মেহেদুল করিম,কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু প্রমুখ।

অনুষ্ঠানে একজনকে ল্যাপটপ, চিকিৎসা সহায়তা বাবদ ১০ জনকে ১০ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা,ভিক্ষুক ও দুস্থদের মাঝে ১০টি গাভী,পাশাপাশি ৫ জনকে শিক্ষা সহায়তা হিসেবে ১০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা,১০টি অটোরিকসা ও ১০টি ভ্যানগাড়ী বিতরণ করা হয়।সিভিল সার্জন অফিস থেকে কৃত্রিম পা সংযোজন ও জেলা পুলিশের পক্ষ থেকে ২ জনকে গৃহ নির্মাণ সহায়তা, ১৫জন দুস্থকে ১৫টি সেলাই মেশিন,এবং কুড়িগ্রাম প্রেসক্লাবের পক্ষ থেকে শিশু পরিবারে ৫৫জন শিশুকে নতুন জামাকাপড় বিতরণ করা হয়।

পরে জেলা প্রশাসনের আয়োজনে নিজস্ব প্রাঙ্গনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলার ৫ হাজার ৩৪৪ জন ভিক্ষুককে পূণর্বাসনের মাধ্যমে আয়বৃদ্ধিমূলক কাজে সম্পৃক্ত করতে জেলা প্রশাসন ও সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর একদিনের বেতনের অর্থ দিয়ে এই কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করে।

Check Also

স্ত্রীর সামনে স্বামীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা (ভিডিওসহ)

বরগুনায় শত শত লোকের উপস্থিতিতে স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা করেছে দুই যুবক। নিহত ব্যক্তির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *