বুধবার , ডিসেম্বর ১৯ ২০১৮

এবার বিশ্বকাপে নেইমার ম্যাজিকে এগিয়ে ব্রাজিল

বাংলার আলো ডেস্ক: নক-আউট পর্বে এসেই দুর্দান্ত খেলছেন ব্রাজিল সুপারস্টার নেইমার। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের গোলেই দ্বিতীয়ার্ধে এগিয়ে গেল ব্রাজিল। ৫৩তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে তার বুদ্ধিদীপ্ত ব্যাক হিলে বল পেয়ে সামনে এগিয়ে বাঁ দিক থেকে নিচু ক্রস বাড়ান উইলিয়ান। বল গোলকিপারের বাড়ানো হাত আর গাব্রিয়েল জেসুসের পা ফাঁকি দিলেও নেইমার বুটের তলা দিয়ে জালে পাঠান

সামারা অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই ব্রাজিলের ডিফেন্সে আক্রমণ চালিয়ে যেতে থাকে মেক্সিকো। তখন ডিফেন্স নিয়ে ব্যস্ত থাকলেও দ্রুতই সামলে ওঠে ব্রাজিল। শুরু হয় পাল্টা আক্রমণ। নেইমারকে আটকে রাখার কাজ প্রথমার্ধে খুব সূঁচারুরূপেই দেখিয়েছে মেক্সিকো। ব্রাজিল সুপারস্টারকে ফাউলের শিকার হতে হয় একবার।

২৫তম মিনিটে পায়ের সেই জাদুকরী ড্রিবলিংয়ে মেক্সিকান ডিফেন্ডারদের কাটিয়ে খুব কাছ শট নিয়েছিলেন নেইমার। কিন্তু তৎপর ওচোয়া হাত লাগিয়ে সেই চেষ্টা ব্যর্থ করে দেন। এরপর খেলায় ফেরে ব্রাজিল। ৩২তম মিনিটে আবারও ডি-বক্সে ঢুকে শট নিয়েছিলেন নেইমার। কিন্তু এবারও তাকে ব্যর্থ হতে হয়েছে। রুদ্ধশ্বাস আক্রমণ-প্রতিআক্রমণের মাঝেও গোলশূন্য কাটে প্রথমার্ধ।

কোয়ার্টার ফাইনালে ওঠার এই লড়াইয়ে ডিফেন্ডার মার্সেলোকে পাচ্ছে না হেক্সা মিশনে থাকা ব্রাজিল। সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচের শুরুর দিকে পিঠের ব্যথা নিয়ে মাঠ ছেড়ে যান এই লেফট-ব্যাক। তবে ব্রাজিল শিবিরে সুখের খবর হলো নেইমারের ছন্দে ফেরা। বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারের পুরোপুরি ছন্দে ফেরার ব্যাপারটি নিশ্চিত করেছেন কোচ তিতে। এখন পর্যন্ত তিন ম্যাচে মাত্র ১টি গোল করেছে নেইমার।

ব্রাজিল একাদশ: আলিসন, ফাগনার, চিয়াগো সিলভা, মিরান্দা, ফিলিপে লুইস, পাওলিনিয়ো, কাসেমিরো, ফিলিপে কৌতিনিয়ো, উইলিয়ান, গাব্রিয়েল জেসুস, নেইমার।

মেক্সিকো একাদশ: গিলের্মো ওচোয়া, এদসন আলভারেস, উগো আইয়ালা, কার্লোস সালসেদো, হেসুস গাইয়ার্দো, এক্তর এররেরা, রাফায়েল মার্কেস, আদ্রেয়াস গুয়ার্দাদো, কার্লোস ভেলা, হাভিয়ের এরনান্দেস, ইয়ার্ভিং লোসানো।

Check Also

মুম্বাইয়ে হাসপাতালে আগুন, শিশুসহ নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে শিশুসহ আটজন নিহত হয়েছে। নিহতের সংখ্যা আরও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *