শুক্রবার , এপ্রিল ১৯ ২০১৯
Breaking News

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেবেন কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহল বাসিন্দারা

মোঃ জাহিদ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ বন্দীদশা থেকে মুক্ত বাংলাদেশি নাগরিকত্ব পাওয়া কুড়িগ্রামের বিলুপ্ত ছিটের মানুষজন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার হওয়ায় ভোট উৎসবে যোগ হয়েছে নতুন মাত্রা।

বিভিন্ন দলীয় ও স্বতন্ত্র প্রার্থী ও তাদের সমর্থকরা দুপুর থেকে রাত পর্যন্ত প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পাড় করছেন। বিলুপ্ত ছিটের বাসিন্দাদের জীবন-মান উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

বাংলাদেশের সর্ববৃহৎ ছিটমহল কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার দাশিয়ারছড়া। এবারই প্রথম সংসদ নির্বাচনে ভোট দেবেন ছিটমহলের মানুষ। পুরো দাসিয়ারছড়ায় নির্বাচনকে ঘিরে এখন উৎসবের আমেজ। কয়েক দশকের অনিশ্চয়তা কাটিয়ে যারা তাদের নাগরিকত্ব নিশ্চিতে ভূমিকা রেখেছে, তাদেরই ভোট দিতে চান ভোটাররা।

এলাকাবাসী বলেন, আগে আমরা ছিটমহলবাসী ছিলাম, এখন আমরা বাংলাদেশের মানুষ। নির্বাচনকে ঘিরে সম্পূর্ণ এলাকায় এখন উৎসবের আমেজ বিরাজ করছে।আমাদের নাগরিকত্বে যারা ভূমিকা রেখেছেন তাদেরকেই ভোট দেব।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোছাঃ সুলতানা পারভীন জানান,বিলুপ্ত ছিটের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যেন তারা সুষ্ঠভাবে ভোট দিতে পারে এজন্য আইন শৃংখলাসহ সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য,আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Check Also

ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *